News & Event

16
Jan 18

মাননীয় শিক্ষামন্ত্রীর সাথে ইবি'র ভাইস চ্যান্সেলর মহোদয়ের সৌজন্য সাক্ষাত

VIEW
13
Jan 19

ইবি ইংরেজি বিভাগের নতুন সভাপতি ড. সালমা সুলতানা

VIEW
12
Jan 19

ইসলামিক ফাউন্ডেশন ও ইবি প্রতিনিধি পর্যায়ের যৌথসভা

VIEW
07
Jan 19

প্রধানমন্ত্রীসহ নতুন মন্ত্রিসভার সদস্যদেরকে ইবি ভিসি’র অভিনন্দন

VIEW
09
Jan 19

শিক্ষামন্ত্রী ও উপ-মন্ত্রীকে ইবি ভিসি’র অভিনন্দন

VIEW
24
Dec 18

Honourable Vice Chancellor Prof. Dr. H. Rashid Askari attending a meeting of the BdREN Trustee Board at UGC

VIEW
24
Dec 18

ইবির সিন্ডিকেটে নতুন ৪ সদস্য

VIEW
23
Dec 18

শিক্ষাকার্যক্রম শেষে উপাচার্যের নিকট থেকে ইবিতে প্রথম ভর্তিকৃত বিদেশী ছাত্রের প্রশংসাপত্র গ্রহণ

VIEW
22
Dec 18

ইবিতে রবীন্দ্র-নজরুল কলা ভবনের উদ্বোধন;; মাননীয় প্রধানমন্ত্রী ইসলামী বিশ্ববিদ্যালয়কে নবজন্ম দান করেছেন -------------------------------------------- ইবি উপাচার্য

VIEW
22
Dec 18

ইবি বাংলা বিভাগে সভাপতির দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান

VIEW

ইবি বাংলা বিভাগে সভাপতির দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান

 

ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী (রাশিদ আসকারী) একুশ শতকের উপযোগী লাইফ লং লার্নিং স্কিল প্রদানের উপর গুরুত্বারোপ করে বলেন শিক্ষার্থীদের উপস্থাপনা কৌশল, আইসিটি দক্ষতা এবং ইংরেজি ভাষাশিক্ষণের দিকে মনোযোগ দিতে হবে। নতুন দায়িত্বপ্রাপ্ত সভাপতি প্রফেসর ড. মোহাঃ সাইদুর রহমান তাঁর মেধা, মনন ও কর্মস্পৃহা দিয়ে বাংলা বিভাগকে সেশনজটমুক্ত রাখার পাশাপাশি বিভাগের শিক্ষার্থীদের গুণগতমান বৃদ্ধিতে যথাযথ ভূমিকা রাখতে পারবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। উপাচার্য বিদায়ী সভাপতি প্রফেসর ড. গৌতম কুমার দাসকে বিভাগকে প্রায় সেশনজটমুক্তকরণে ভূমিকা রাখার জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, অত্যন্ত সাফল্য ও নিষ্ঠার সাথে সুচারুরুপে তিনি তাঁর দায়িত্ব পালন করেছেন।

ইসলামী বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগের সভাপতির দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আজ (২২ ডিসেম্বর) তিনি এসব কথা বলেন।

দুপুর ১টা ৩০মিনিটে শুরু এ অনুষ্ঠানে উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান বিশেষ অতিথির বক্তব্যে বলেন, এমন কোন বিষয় নেই যা ভাষাসাহিত্যের সাথে যায় না। প্রফেসর ড. মোহাঃ সাইদুর রহমান ইতোমধ্যে তাঁর দক্ষতার প্রমাণ দিতে পেরেছেন উল্লেখ করে উপ-উপাচার্য আশাবাদ ব্যক্ত করে বলেন, তাঁর নেতৃত্বে বিভাগটি আরও সমৃদ্ধ হবে।

অপর বিশেষ অতিথি ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা বলেন, বিশ^বিদ্যালয়ের একাডেমিক, প্রশাসনিক ও সাংস্কৃতিক উন্নয়নে বাংলা বিভাগের বিশেষ অবদান রয়েছে। প্রফেসর ড. মোহাঃ সাইদুর রহমান-এর নেতৃত্বে সকলের সম্মিলিত প্রচেষ্টায় বিভাগটি আরও সামনের দিকে এগিয়ে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

প্রফেসর ড. মোঃ সরওয়ার মুর্শেদ-এর সঞ্চালনায় এ অনুষ্ঠানে কলা অনুষদের ডিন প্রফেসর ড. নেছার উদ্দিন আহমদ, দায়িত্বপ্রাপ্ত সভাপতি প্রফেসর ড. মোহাঃ সাইদুর রহমান, প্রেস প্রশাসক প্রফেসর ড. মোঃ হাবিবুর রহমান (ড. রহমান হাবিব), প্রফেসর মোঃ ইয়াসিন আলী, প্রফেসর গাজী মোঃ মাহবুব মুর্শিদ, প্রফেসর ড. মোঃ রবিউল হোসেন এবং প্রফেসর ড. মোঃ রশিদুজ্জামান বক্তব্য প্রদান করেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সহযোগী অধ্যাপক ড. তপন কুমার রায়।


তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিস
ইসলামী বিশ্ববিদ্যালয়