News & Event

19
Mar 19

ইবি’তে সমাজকর্র্ম বিভাগের উদ্যোগে “বিশ্ব সমাজকর্ম দিবস” উপলক্ষে র‌্যালী অনুষ্ঠিত

VIEW
28
Mar 19

ইবি’তে তারুন্যে’র উদ্যোগে আত্মহত্যার প্রবনতা ও প্রতিকার, প্রতিরোধ শীর্ষক সেমিনার

VIEW
17
Mar 19

ইবিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা, কেক কাটা ও পুরস্কার বিতরণ

VIEW
17
Mar 19

ইবিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা, কেক কাটা ও পুরস্কার বিতরণ

VIEW
04
Mar 19

ইবি’র ৩ কর্মকর্তাকে ভাইস চ্যান্সেলরের অভিনন্দন

VIEW
03
Mar 19

ইবিতে লোক প্রশাসন দিবস উদযাপিত

VIEW
23
Feb 19

ইবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবল ও বাস্কেটবল প্রতিযোগিতার উদ্বোধন

VIEW
21
Feb 19

ইবিতে “বাংলা ভাষার বাংলাদেশ” শীর্ষক আলোচনা সভা

VIEW
21
Feb 19

ইসলামী বিশ্ববিদ্যালয়ে একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযথ মর্যাদায় পালিত হয়েছে

VIEW
19
Feb 19

ইবিতে ৩ দিনব্যাপী বই মেলা, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন

VIEW

ইবি বাংলা বিভাগে সভাপতির দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান

 

ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী (রাশিদ আসকারী) একুশ শতকের উপযোগী লাইফ লং লার্নিং স্কিল প্রদানের উপর গুরুত্বারোপ করে বলেন শিক্ষার্থীদের উপস্থাপনা কৌশল, আইসিটি দক্ষতা এবং ইংরেজি ভাষাশিক্ষণের দিকে মনোযোগ দিতে হবে। নতুন দায়িত্বপ্রাপ্ত সভাপতি প্রফেসর ড. মোহাঃ সাইদুর রহমান তাঁর মেধা, মনন ও কর্মস্পৃহা দিয়ে বাংলা বিভাগকে সেশনজটমুক্ত রাখার পাশাপাশি বিভাগের শিক্ষার্থীদের গুণগতমান বৃদ্ধিতে যথাযথ ভূমিকা রাখতে পারবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। উপাচার্য বিদায়ী সভাপতি প্রফেসর ড. গৌতম কুমার দাসকে বিভাগকে প্রায় সেশনজটমুক্তকরণে ভূমিকা রাখার জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, অত্যন্ত সাফল্য ও নিষ্ঠার সাথে সুচারুরুপে তিনি তাঁর দায়িত্ব পালন করেছেন।

ইসলামী বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগের সভাপতির দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আজ (২২ ডিসেম্বর) তিনি এসব কথা বলেন।

দুপুর ১টা ৩০মিনিটে শুরু এ অনুষ্ঠানে উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান বিশেষ অতিথির বক্তব্যে বলেন, এমন কোন বিষয় নেই যা ভাষাসাহিত্যের সাথে যায় না। প্রফেসর ড. মোহাঃ সাইদুর রহমান ইতোমধ্যে তাঁর দক্ষতার প্রমাণ দিতে পেরেছেন উল্লেখ করে উপ-উপাচার্য আশাবাদ ব্যক্ত করে বলেন, তাঁর নেতৃত্বে বিভাগটি আরও সমৃদ্ধ হবে।

অপর বিশেষ অতিথি ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা বলেন, বিশ^বিদ্যালয়ের একাডেমিক, প্রশাসনিক ও সাংস্কৃতিক উন্নয়নে বাংলা বিভাগের বিশেষ অবদান রয়েছে। প্রফেসর ড. মোহাঃ সাইদুর রহমান-এর নেতৃত্বে সকলের সম্মিলিত প্রচেষ্টায় বিভাগটি আরও সামনের দিকে এগিয়ে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

প্রফেসর ড. মোঃ সরওয়ার মুর্শেদ-এর সঞ্চালনায় এ অনুষ্ঠানে কলা অনুষদের ডিন প্রফেসর ড. নেছার উদ্দিন আহমদ, দায়িত্বপ্রাপ্ত সভাপতি প্রফেসর ড. মোহাঃ সাইদুর রহমান, প্রেস প্রশাসক প্রফেসর ড. মোঃ হাবিবুর রহমান (ড. রহমান হাবিব), প্রফেসর মোঃ ইয়াসিন আলী, প্রফেসর গাজী মোঃ মাহবুব মুর্শিদ, প্রফেসর ড. মোঃ রবিউল হোসেন এবং প্রফেসর ড. মোঃ রশিদুজ্জামান বক্তব্য প্রদান করেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সহযোগী অধ্যাপক ড. তপন কুমার রায়।


তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিস
ইসলামী বিশ্ববিদ্যালয়