News & Event

28
Sep 22

ইবি’তে ছাত্রলীগ ইবি শাখার উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম শুভ জন্মদিন উপলক্ষ্যে কেক কাটা অনুষ্ঠান অনুষ্ঠিত

VIEW
28
Sep 22

অধিকার প্রতিকার ব্যবস্থাপনা বিষয়ক সচেতনতামূলক প্রোগ্রাম(১ম) অনুষ্ঠিত

VIEW
24
Sep 22

ইবিতে ওবিই কারিকুলাম প্রিপারেশন বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত

VIEW
19
Sep 22

ইবিতে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের নবীন বরণ ও প্রবীন বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত

VIEW
19
Sep 22

ইবি’র পরিবহন পুলের জন্য নতুন ৩টি বড় বাস ও ২টি এসি মাইক্রোবাসের উদ্বোধন

VIEW
14
Sep 22

ইবি’তে আরবী ভাষা ও সাহিত্য বিভাগের আয়োজনে আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত

VIEW
14
Sep 22

ইবি’র ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের শিক্ষক ড. রেজাউল করিম এর মৃত্যুতে ভাইস-চ্যান্সেলর এর শোক

VIEW
14
Sep 22

ইবিতে দেশরত্ন শেখ হাসিনা হলে মাদক বিরোধী সভা ও শিক্ষা সমাপনী সংবর্ধনা অনুষ্ঠিত

VIEW
06
Sep 22

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ই-নথি বিষয়ক ৫ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

VIEW
28
Aug 22

ইবিতে ভর্তি পরীক্ষা সম্পন্ন ।। ভিসির কৃতজ্ঞতা প্রকাশ

VIEW

ইবিতে ভর্তি পরীক্ষা সম্পন্ন ।। ভিসির কৃতজ্ঞতা প্রকাশ

 
ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। আজ ২৮ আগস্ট বিশ^বিদ্যালয়ের নিজস্ব ব্যবস্থাপনায় (গুচ্ছভূক্ত বাইরে) শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের পরীক্ষার মধ্যদিয়ে এ ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।
 
৩০ জুলাই ইসলামী বিশ^বিদ্যালয়সহ দেশের ২২টি পাবলিক বিশ^বিদ্যালয়ে সমন্বিত এ ভর্তি পরীক্ষা শুরু হয়েছিল। ২০ আগস্ট জিএসটি গুচ্ছভূক্ত সমন্বিত ভর্তি পরীক্ষা শেষ হলেও আজ ২৮ আগস্ট বিশ^বিদ্যালয়ের নিজস্ব ব্যবস্থাপনায় শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের পরীক্ষার মধ্যদিয়ে এ বছরের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।
 
পরীক্ষা চলাকালে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালাম, প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া, রেজিস্ট্রার (ভার:) এইচ.এম.আলী হাসানসহ পরিদর্শন টিমের সদস্যবৃন্দ নিয়মিত পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন।
 
এদিকে ভর্তি পরীক্ষা উপলক্ষে বিশ^বিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে পরীক্ষার্থীদের জন্য হেল্প ডেস্ক এবং অভিভাবকদের জন্য অভিভাবক কর্ণারের ব্যবস্থা করা হয়েছিল। আইনশৃঙ্খলা রক্ষায় প্রক্টরিয়াল বডির নেতৃত্বে কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলার র‌্যাব, ডিবি ও পুলিশ বাহিনী এবং বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি ও রোভার স্কাউট গ্রæপের সদস্যদের সমন্বয়ে ক্যাম্পাসে নিচ্ছিদ্র নিরাপত্তা বলয় তৈরী করা হয়েছিল। যে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত সার্বক্ষণিক ক্যাম্পাস পরিদর্শন করেছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয় প্রশাসনের ভূয়সী প্রশংসা করেছেন পরীক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।
 
ইবি ভিসি’র কৃতজ্ঞতা প্রকাশ
 
ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হওয়ায় বিশ^বিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালাম। এক বার্তায় তিনি, এ পরীক্ষার সাথে সংশ্লিষ্ট সকল পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলার জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন, বিশ^বিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি, বিএনসিসি ও রোভার স্কাউট গ্রুপ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, বাংলাদেশ ছাত্রলীগসহ ছাত্র সংগঠনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। আগামীতেও ভর্তি পরীক্ষায় এভাবে সকলের সহযোগিতা কামনা করেছেন ভাইস চ্যান্সেলর ড. শেখ আবদুস সালাম।
 
স্বাঃ/=
(মোঃ রাশিদুজ্জামান খান টুটুল)
সহকারী রেজিস্ট্রার
তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিস
ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া।
তারিখ ঃ ২৮/৮/২০২২