News & Event

10
Aug 22

জাতীয় শোকদিবস উপলক্ষে ইবি বঙ্গবন্ধু পরিষদের কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

VIEW
04
Aug 22

ইবি ভিসির শোক

VIEW
01
Aug 22

ইবিতে জাতীয় শোকদিবস ও গ্রেনেড হামলা দিবসের কর্মসূচি ঘোষণা

VIEW
31
Jul 22

ইবি ভিসির শোক

VIEW
31
Jul 22

ইবিতে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

VIEW
24
Jul 22

ইবি কেন্দ্রীয় ভর্তি কমিটির মতবিনিময় সভা

VIEW
02
Jul 22

ইবিতে রেজিস্ট্রারসহ ৩ পরিচালককে বরণ ও বিদায় সংবর্ধনা

VIEW
26
Jun 22

ইবিতে ওবিই কারিকুলাম প্রিপারেশন বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত

VIEW
25
Jun 22

স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে ইবিতে আনন্দ র‌্যালিসহ নানা কর্মসূচি পালিত

VIEW
23
Jun 22

স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উৎসবে শামিল হতে ইবি কর্তৃপক্ষের কর্মসূচি গ্রহণ

VIEW

ইবিতে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

 
কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০২১-২০২২ শিক্ষাবর্ষের জিএসটি গুচ্ছভূক্ত সমন্বিত ‘এ’ (বিজ্ঞান) ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আজ ৩০ জুলাই হতে ইসলামী বিশ^বিদ্যালয়সহ দেশের ২২টি পাবলিক বিশ^বিদ্যালয়ে এ সমন্বিত ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। দুপুর ১২ হতে ১টা পর্যন্ত চলে এ ভর্তি পরীক্ষা। ইসলামী বিশ^বিদ্যালয় কেন্দ্রে ‘এ’ ইউনিটে মোট পরীক্ষার্থী ছিল ৪,৩৪৭ জন। পরীক্ষার্থীদের উপস্থিতি সন্তোষজনক।
 
ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালাম, প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া, রেজিস্ট্রার (ভার:) এইচ.এম.আলী হাসানসহ পরিদর্শন টিমের সদস্যবৃন্দ পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালামসহ পরিদর্শন টিমের সদস্যবৃন্দ সন্তোষ প্রকাশ করেন।
 
এদিকে ভর্তি পরীক্ষা উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বেশ কয়েকদিন ধরে চলছে সাজসাজ রব। পরীক্ষার্থীদের আগমণ উপলক্ষে ক্যাম্পাসকে সাজানো হয়েছে অপরূপ সাজে। পরীক্ষার্থীদের জন্য হেল্প ডেস্ক এবং অভিভাবকদের জন্য অভিভাবক কর্ণারের ব্যবস্থা করা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষায় প্রক্টরিয়াল বডির নেতৃত্বে কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলার র‌্যাব, ডিবি ও পুলিশ বাহিনী এবং বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি ও রোভার স্কাউট গ্রæপের সদস্যদের সমন্বয়ে ক্যাম্পাসে নিচ্ছিদ্র নিরাপত্তা বলয় তৈরী করা হয়েছে। যে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত সার্বক্ষণিক ক্যাম্পাস পরিদর্শন করছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয় প্রশাসনের ভূয়সী প্রশংসা করেন পরীক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।
 
আগামী ১৩ আগস্ট বি-(মানবিক) ইউনিট এবং ২০ আগস্ট সি-(বাণিজ্য) ইউনিটের পরীক্ষা দুপুর ১২টা হতে ১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এছাড়াও ইসলামী বিশ^বিদ্যালয়ের নিজস্ব ব্যবস্থাপনায় (গুচ্ছভূক্ত বাহিরে) ২৭ আগস্ট ডি-ইউনিটের এবং ২৮ আগস্ট শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ দু’টি পরীক্ষার সময়সূচি পরবর্তীতে বিশ^বিদ্যালয়ের ওয়েবসাইটে জানানো হবে।
 
স্বাঃ/=
(মোঃ রাশিদুজ্জামান খান টুটুল)
সহকারী রেজিস্ট্রার
তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিস
ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া।
তারিখ ঃ ৩০/৭/২০২২