News & Event

26
Jun 22

ইবিতে ওবিই কারিকুলাম প্রিপারেশন বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত

VIEW
25
Jun 22

স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে ইবিতে আনন্দ র‌্যালিসহ নানা কর্মসূচি পালিত

VIEW
23
Jun 22

স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উৎসবে শামিল হতে ইবি কর্তৃপক্ষের কর্মসূচি গ্রহণ

VIEW
21
Jun 22

ইবি ক্যালেন্ডারের মোড়ক উন্মোচন

VIEW
21
Jun 22

উন্নয়নের অগ্রযাত্রায় ভূমিকা রাখতে শিক্ষার্থীদের প্রতি ইবি উপাচার্যের আহ্বান

VIEW
21
Jun 22

আই আই ই আর-এর নিজস্ব ভবন উদ্বোধন

VIEW
21
Jun 22

নৈতিকতা এবং দায়িত্ববোধের সঙ্গে কাজ করতে ইবি উপাচার্যের আহ্বান

VIEW
15
Jun 22

ইবিতে জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের নিমিত্তে কর্মশালা অনুষ্ঠিত

VIEW
15
Jun 22

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সাথে ইসলামী বিশ্ববিদ্যালয়ের বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি স্বাক্ষর সম্পন্ন

VIEW
03
Jun 22

শিক্ষার্থীর অকাল মৃত্যুতে ইবি কর্তৃপক্ষের শোক

VIEW

জাতীয় ক্রীড়া পুরস্কারে ভূষিত ইবি উপাচার্যকে বিশ্ববিদ্যালয় পরিবারের ফুলেল অভিনন্দন

লেগে থাকলে একদিন না একদিন প্রতিষ্ঠিত হওয়া যাবেই
-----------ইবি উপাচার্য
জাতীয় ক্রীড়া পুরস্কারে ভূষিত ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেছেন, মিশন ও ভিশন নিয়ে এগিয়ে গেলে স্বীকৃতি মিলবেই। লেগে থাকলে একদিন না একদিন প্রতিষ্ঠিত হওয়া যাবেই। ক্রীড়াক্ষেত্রে তাঁর দীর্ঘ কষ্টকর অভিজ্ঞতার বর্ণনা দিয়ে তিনি বলেন, যে কোনো অর্জনের জন্য অনেক কষ্ট ও ত্যাগ স্বীকার করতে হয়।
ইসলামী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদ এবং শাপলা ফোরামের যৌথ আয়োজনে প্রশাসন ভবনের ৩য় তলার সম্মেলন কক্ষে আজ (১৬ মে) বেলা ১১টায় অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
উপাচার্য আরও বলেন, জাতীয় ক্রীড়া পুরস্কার ক্রীড়াবিদ ও সংগঠকদের জন্য স্বপ্নের। পুরস্কার পেলে ভালো লাগে। তবে পুরস্কারের আশায় আমি লেগে থাকিনি। জাতীয় ক্রীড়া পুরস্কার প্রদানের জন্য তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।
সংবর্ধনা অনুষ্ঠানে উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান বলেন, জাতীয় ক্রীড়া পুরস্কার পাওয়ায় মাননীয় উপাচার্যকে অভিনন্দন জানাই। ইসলামী বিশ্ববিদ্যালয় তাঁর এ অর্জনে গর্বিত। মাননীয় উপাচার্যের দেখানো পথে এবং তাঁর হাত ধরে ইসলামী বিশ্ববিদ্যালয় ক্রীড়া ক্ষেত্রে অনেক দূর এগিয়ে যাবে, এ আশাবাদ ব্যক্ত করেন তিনি।
বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোঃ মাহবুবুল আরফিন-এর সঞ্চালনায় রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মোহাঃ জাহাঙ্গীর হোসেন, শাপলা ফোরামের সভাপতি অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মহাঃ আনোয়ারুল হক অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন।
বক্তব্য প্রদান শেষে বঙ্গবন্ধু পরিষদ এবং শাপলা ফোরামের পক্ষ থেকে উপাচার্যকে ফুলের তোড়া দিয়ে অভিনন্দন ও শুভেচ্ছা জানানো হয়।
পরে, ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ মিজানূর রহমান ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোহাঃ জাহাঙ্গীর হোসেন, সহায়ক কর্মচারী সমিতির সভাপতি মোঃ আব্রাহাম লিংকন ও সাধারণ সম্পাদক মোঃ ফরিদ উদ্দিন, সাধারণ কর্মচারী সমিতির সভাপতি মোছাঃ আঞ্জুমান আরা (নার্গিস) ও সাধারণ সম্পাদক মোঃ শাহিনুর ইসলাম ফুলের তোড়া দিয়ে উপাচার্যকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। এছাড়াও, শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল-এর নেতৃত্বে বিভাগের কর্মকর্তা-কর্মচারীগণ ফুলের তোড়া দিয়ে উপাচার্যকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান।
গত ১১ মে, ২০২২ তারিখ সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে ক্রীড়া ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ৮৫ জন সেরা খেলোয়াড় ও সংগঠককে ২০১৩-২০২০ সালের জাতীয় ক্রীড়া পুরস্কার প্রদান করা হয়। ২০১৫ সালের ক্রীড়া সংগঠক ক্যাটাগরিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামকে জাতীয় ক্রীড়া পুরস্কারে ভূষিত করা হয়। 
স্বাক্ষরিত
১৬.০৫.২০২২
(মোঃ রাজিবুল ইসলাম)
উপ-পরিচালক
তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিস
ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া