News & Event

18
May 19

ডায়ালগ অব এশিয়ান সিভিলাইজেশন শীর্ষক আন্তর্জাতিক বেইজিং সম্মেলনে ইবি ভাইস চ্যান্সেলর

VIEW
15
May 19

ইবিতে ঈদের ছুটির পুনর্বিন্যাস

VIEW
15
May 19

ইবি ভাইস চ্যান্সেলরের চীনযাত্রা

VIEW
11
May 19

ইবিতে বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি সংক্রান্ত মত বিনিময় সভা অনুষ্ঠিত

VIEW
06
May 19

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় উদযাপনে ইবিতে ব্যাপক কর্মসূচি গ্রহণ

VIEW
05
May 19

ইবিতে অগ্রণী ব্যাংক এটিএম বুথের উদ্বোধন

VIEW
17
Apr 19

ইবি’তে উচ্চ শিক্ষায় ব্লুম’স ট্যাক্সনোমি অব লার্নিং অবজেকটিভ’স শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

VIEW
16
Apr 19

ডিবেটিং সোসাইটির উদ্যোগে ইবিতে বির্তক, শুদ্ধ উচ্চারন ও উপস্থাপনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

VIEW
14
Apr 19

ইবিতে বাংলা নববর্ষ ১৪২৬ উপলক্ষে তিনদিনব্যাপী বৈশাখী মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু

VIEW
13
Apr 19

ইবিতে ৪র্থ আন্তর্জাতিক ফোকলোর সম্মেলন অনুষ্ঠিত

VIEW

শিক্ষার গুণগত মান নিশ্চিতকরণে ইবিতে ওয়ার্কশপ অনুষ্ঠিত; শিক্ষার্থীদেরকে বাংলাদেশের উন্নয়নপ্রক্রিয়ার দৃষ্টান্ত অনুসরণের পরামর্শ ইবি উপাচার্যের

 

ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী (ড. রাশিদ আসকারী) বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি প্রাচ্যের বিস্ময়। এর কারণ হলো সঠিক পরিকল্পনা গ্রহণ এবং বাস্তবায়ন। রূপকল্প-২০২১, রূপকল্প-২০৪১ ও রূপকল্প-২১০০ তৈরি এবং সফলভাবে বাস্তবায়নের প্রক্রিয়ায় অর্থনৈতিক ক্ষেত্রে বাংলাদেশ ইমার্জিং টাইগার হিসেবে আবির্ভুত হয়েছে। তিনি শিক্ষার্থীদেরকে বাংলাদেশের উন্নয়নপ্রক্রিয়ার এ দৃষ্টান্তটি অনুসরণের পরামর্শ দেন। উপাচার্য বলেন, পরিবর্তিত সময়, পরিস্থিতি ও উন্নয়ন প্রক্রিয়ার সঙ্গে খাপ খাওয়ানোর জন্য নিজের সমস্যাগুলো চিহ্নিত করে প্রতিনিয়ত নিজেকে ভাঙচুর করে নিজেকে বিনির্মাণ করতে হবে। 

উচ্চশিক্ষাস্তরে শিক্ষার গুণগত মান নিশ্চিতকরণের পদক্ষেপ হিসেবে ইসলামী বিশ্ববিদ্যালয় ইন্সটিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি)-এর উদ্যোগে আজ (২৫ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে আয়োজিত সচেতনতামূলক স্টেকহোল্ডার ওয়ার্কশপের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বেলা ১১টায় শুরু এ উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ স্টেকহোল্ডার। যে কোন শিক্ষাপ্রতিষ্ঠানের মূল টার্গেট গ্রুপ তোমরা, ছাত্র-ছাত্রীরা। তিনি বলেন, সমাজের উপকার করার সক্ষমতা অর্জনের জন্য যে মান, শিক্ষার সেই মান অর্জনে ছাত্র-ছাত্রীদের সচেষ্ট হতে হবে।

অপর বিশেষ অতিথি ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা বলেন, বিশ্বের অগ্রসর বিশ্ববিদ্যালয়গুলোর সাথে তাল মিলিয়ে চলার জন্য আমাদের শিক্ষার গুণগত মান বৃদ্ধি করতে হবে। দেশপ্রেম এবং বোধশক্তি জাগরণের শিক্ষা গ্রহণের উপদেশ দেন তিনি।

আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. কে এম আব্দুস ছোবহানের সভাপতিত্বে ও পরিচালনায় অনুষ্ঠিত এ ওয়ার্কশপে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা অংশ নেন।

পরে ওয়ার্কশপের টেকনিক্যাল সেশনে উপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী রিসোর্স পার্সন হিসেবে বক্তব্য প্রদান করেন।


তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিস
ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া