News & Event

16
May 22

জাতীয় ক্রীড়া পুরস্কারে ভূষিত ইবি উপাচার্যকে বিশ্ববিদ্যালয় পরিবারের ফুলেল অভিনন্দন

VIEW
10
May 22

এক নিভৃত ক্রীড়া সংগঠক ইবি উপাচার্য অধ্যাপক সালামের জাতীয় ক্রীড়া পুরস্কার লাভ ॥

VIEW
25
Apr 22

ইসলামী বিশ্ববিদ্যালয়ে আগামী ৩০ এপ্রিল হতে হতে ১১ মে পর্যন্ত অফিসসমূহ ছুটি ঘোষণা

VIEW
23
Apr 22

ইবি ভিসি অফিসের সহকারী লাইব্রেরীয়ান এর পিতার মৃত্যুতে ভাইস-চ্যান্সেলর এর শোক

VIEW
19
Apr 22

ইবি কর্মকর্তা সমিতির সাধারন সম্পাদক এর মাতার মৃত্যুতে ভাইস-চ্যান্সেলর এর শোক

VIEW
14
Apr 22

ইসলামী বিশ্ববিদ্যালয়ে পহেলা বৈশাখ ১৪২৯ বঙ্গাব্দ উপলক্ষে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত

VIEW
13
Apr 22

ইবি এস্টেট অফিসের সহকারী রেজিস্ট্রারের মৃত্যুতে ভাইস-চ্যান্সেলর এর শোক

VIEW
09
Apr 22

ইসলামী বিশ্ববিদ্যালয়ে পহেলা বৈশাখ ১৪২৯ বঙ্গাব্দ উদ্যাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ

VIEW
06
Apr 22

ইবিতে আইকিউএসি’র আয়োজনে পাঁচদিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠিত

VIEW
29
Mar 22

ইবিতে মুজিববর্ষে তিনদিনব্যাপী ঐক্যমঞ্চের আয়োজনে বইমেলা ও ক্লাব ফেষ্টিভালের উদ্বোধন

VIEW

ইবিতে ক্যারিয়ার আড্ডা অনুষ্ঠিত

ইসলামী বিশ^বিদ্যালয়ে ক্যারিয়ার আড্ডা অনুষ্ঠিত হয়েছে। আজ ১১ জানুয়ারি বীর শ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে দিনব্যাপী এ ক্যারিয়ার আড্ডার আয়োজন করে ইসলামী বিশ^বিদ্যালয় ক্যারিয়ার ক্লাব। সকালে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান বলেন, প্রতিটি মানুষের কর্মক্ষেত্রে যোগদানের পূর্বে নিজেকে যোগ্য করে গড়ে তুলতে হবে। তিনি বলেন, কর্মক্ষেত্রে হতাশা নয়, সততার সাথে কাজ করলে সাফল্য আসবেই। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমাদের ভবিষ্যত পরিকল্পনা থাকতে হবে। ভবিষ্যত পরিকল্পনা যদি সঠিক হয় তাহলে শিক্ষা জীবন শেষে কর্মজীবনে অবশ্যই সফলতা পাবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় ট্রেজারার প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া তাঁর কর্মজীবনের গল্পে বলেন, আমি পর্যায়ক্রমে ৩টি প্রতিষ্ঠানে চাকুরী ছেড়ে বিশ^বিদ্যালয়ের শিক্ষক হিসেবে যোগদান করে আমার মায়ের স্বপ্ন পূরণ করেছি। তিনি বলেন, প্রতিটি শিক্ষার্থীর উচ্চকর্মের পরিকল্পনা ও চেষ্টা থাকতে হবে। তাহলেই তার ক্যারিয়ার জীবনের গল্প সুন্দর হবে।
ইসলামী বিশ^বিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের সভাপতি আশিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে মূখ্যআলোচক ছিলেন ৩৫তম বিসিএস ক্যাডার গাজী মিজানুর রহমান ও কমভিভা টেকনোলজিস লিঃ এর বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার মোঃ আরিফুজ্জামান কমল। অতিথি হিসেবে আলোচনা করেন প্রক্টর প্রফেসর ড. মোহাঃ জাহাঙ্গীর হোসেন, সহকারী প্রক্টর ড. শফিকুল ইসলাম, ড. মোঃ মোর্শেদ আলম ও সাজ্জাদুর রহমান টিটু। স্বাগত বক্তব্য রাখেন ইসলামী বিশ^বিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের সাধারণ সম্পাদক ফারজানা ইসলাম মাহি। অনুষ্ঠান সঞ্চলনা করেন ক্যারিয়ার ক্লাবের সদস্য সাইফুল্লা জাহাদি ও আরশি আখিঁ। জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়।
ইবি শিক্ষার্থীদের এনআইডি প্রাপ্তির সাক্ষাত ২০ জানুয়ারি
ইসলামী বিশ^বিদ্যালয়ের যে সকল শিক্ষার্থী এনআইডি না থাকায় কোভিট-১৯ করোনা ভ্যাকসিন গ্রহন করতে পারেনি তাদের এনআইডি’র জন্য আগামী ২০ জানুয়ারি সকাল ১০টায় জন্ম সনদের কপি, এসএসসি সনদ কপি, বাবা-মায়ের এনআইডি কপি ও নাগরিক সনদের কপি (সম্ভব হলে) পূরণকৃত ফরমের সাথে যুক্ত করে কুষ্টিয়া উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে উপস্থিত থাকতে হবে। উল্লেখ্য শিক্ষার্থীদের ক্যাম্পাস হতে কুষ্টিয়া নির্বাচন অফিসারের কার্যালয়ে যাতায়াতের জন্য সকাল ৯টায় বিশ^বিদ্যালয়ের প্রধান গেট হতে একটি বাস ছেড়ে যাবে এবং কাজ শেষে ক্যাম্পাসে ফিরে আসবে।
ইবি শিক্ষার্থীদের মাইগ্রেশন
২০২০-২০২১ শিক্ষাবর্ষে জিএসটি গুচ্ছভূক্ত বিশ^বিদ্যালয়সমূহের সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহনকারী যে সকল শিক্ষার্থী ইসলামী বিশ^বিদ্যালয়ে ভর্তির জন্য আবেদন করে ইতোমধ্যে ১ম মেধা তালিকায় স্থান পেয়ে ভর্তি ফরমে ‘মাইগ্রেশন চাই’ মর্মে ঘোষণা দিয়ে প্রাথমিকভাবে ভর্তি কার্য সম্পাদন করেছে এবং যারা বিভাগসমূহে আসন খালি থাকা সাপেক্ষে পরবর্তীতে মেধা তালিকাসমূহে স্থান পেয়ে ভর্তি ফরমে অনুরূপ ঘোষণা দিয়ে প্রাথমিক ভাবে ভর্তি কার্য সম্পাদন করবে তাদের ভর্তি প্রক্রিয়ার প্রতিটি ধাপে/পর্যায়ে মেধাক্রমের ভিত্তিতে মাইগ্রেশন প্রক্রিয়াটি স্বয়ংক্রিয়ভাবে চলমান থাকবে। এই অবস্থায় কোন শিক্ষার্থী তার অনুকুলে অটোমাইগ্রেশন বন্ধ করতে চাইলে তাকে সেই পর্যায়ে মাইগ্রেশনের ফলাফল অনুয়ায়ী ইতোপূর্বে বিশ^বিদ্যালয়ের ওয়েবসাইটে ২৯/১২/২০২১ তারিখে প্রকাশিত ভর্তি বিজ্ঞপ্তি মোতাবেক নির্ধারিত সময়ের মধ্যে তার জন্য নির্দিষ্ট বিভাগে ভর্তি ফরমে ‘মাইগ্রেশন চাইনা’ মর্মে ঘোষণা প্রদান পূর্বক আনুষাঙ্গিক কার্যাদি সম্পন্ন করে ভর্তি কার্য চুড়ান্ত করতে হবে। বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক অটোমাইগ্রেশন প্রক্রিয়ার সমাপ্তি ঘোষণা করা হলে সর্বশেষ মাইগ্রেশন প্রাপ্ত প্রত্যেক শিক্ষার্থী তার জন্য চুড়ান্তভাবে নির্ধারিত বিভাগে ভর্তি ফরম পূরণ করে ভর্তি কার্য সম্পাদন করতে বাধ্য থাকবে।
স্বাঃ/=
(মোঃ রাশিদুজ্জামান খান টুটুল)
সহকারী রেজিস্ট্রার
তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিস
ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া।
তারিখ ঃ ১১/০১/২০২২